প্রেমে মজে আছি
- জ্যোতি রমণ - ব্যাথার পাতা ২৯-০৪-২০২৪

আমি এখন প্রেমে মজে আছি
এ যে কি মত্যতা,কি মূর্ছনা কি যে পাওয়া
তোমার সবই ভাল লাগে
অমৃত কি বিশ এখন সবই সমান।

তোমার সাথেই বসবাস
তুমিই আমার চারপাশ
তোমারই স্বপ্নে ভাসে মন
ঘুম ঘোর অথবা জাগরণ।

তোমার ভাবনার বাইরে
যা কিছু শুধু সময়ের অপচয় যে
জীবিকার প্রয়োজনে কর্ম
সমাজের তালে চলে ধর্ম
সাদা পাতা ভরলে লিখাই
হৃদয়ের তোমাকে সমুখে পাই।

মেটেনা তবুও তৃষ্ণা ভরে না হৃদয়
আরো গভীরে নিয়ে যাও
এ মত্যতার শেষ যে নাই।

মাতাল করেই তুমি রেখো
তোমারই গরল বা অমৃতে
এ মূর্ছনা টুটে গেলেই আমি শেষ
বদলে যাবে আমার দেশ, আমার বেস।
১২/০৫/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।